সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে অভিরুচি হলে ‘মুজিব’ দেখতে নেতাকর্মীদের নিয়ে সাদিক আব্দুল্লাহ
প্রকাশ: ১ নভেম্বর, ২০২৩, ৫:৫৯ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে অভিরুচি হলে ‘মুজিব’ দেখতে নেতাকর্মীদের নিয়ে সাদিক আব্দুল্লাহ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক।।  বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র উদ্যোগে একসঙ্গে হলে বসে ‘মুজিব’ একটি জাতির রূপকার’ সিনেমা দেখতে গেলেন দলীয় নেতাকর্মীরা। এদিন তার স্ত্রী লিপি আবদুল্লাহ’র সঙ্গে বসে সিনেমাটি দেখার সুযোগ পেলেন মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দও।

৩১ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বরিশাল শহরের অভিরুচি সিনেমা হলে গিয়ে এ সিনেমা উপভোগ করেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এ সময় তার সাথে ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মোঃ ইউনুসসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এর আগে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত মেয়র পত্নী লিপি আবদুল্লাহ’র সঙ্গে বসে সিনেমাটি দেখেন জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সব মিলিয়ে বেশ কয়েক ধাপে প্রায় আড়াই হাজার নেতাকর্মী সিনেমা হলে গিয়ে এ সিনেমা উপভোগ করেন। অভিরুচি সিনেমা হলের ম্যানেজার রেজাউল কবির বলেন, ‘আমাদের সিনেমা হলে ৩২৫টি আসন রয়েছে। সাড়ে ১২টায় একটি শো, সাড়ে ৩টায় একটি ও সাড়ে ৬টায় লাস্ট শো হয়। সিনেমাটি দেখতে সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষ আসছেন।

এ সিনেমাটি দেখার জন্য বাড়তি একটি ভিড় রয়েছে। তবে এমন হয়েছে অনেক অনেক বছর পরে। এ সিনেমাটি সপ্তাহজুড়ে চলবে।’ ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন খান বলেন, ছবিটি অসাধারণ। ছোট বেলা থেকেই অন্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে আসছি। মেয়র মহোদয় এ ছবিটি দেখার সুযোগ করে দেয়ার জন্য তাকে ধন্যবাদ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মোঃ ইউনুস বলেন, ছবিটি দেখে খুবই ভালো লেগেছে। আবেগ ধরে রাখতে না পেরে অনেকেই হলের মধ্যে আবেগআপ্লুত হয়ে পড়েন। কান্না করেন। নিজেও কান্না ধরে রাখতে পারিনি।’’ মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, মুজিব: একটি জাতির রূপকার একটি অসাধারণ সিনেমা। এ সিনেমাটি সবারই দেখা উচিত। বিশেষ করে শিক্ষার্থীদের দেখা দরকার, তাহলে তারা বঙ্গবন্ধু সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনকাহিনী এ সিনেমাটিতে খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

মুজিব সিনেমার আদ্যোপান্ত : গত ১৩ অক্টোবর সারাদেশে মুক্তি পায় বঙ্গবন্ধু শেখ মুজিবের বায়োপিক “মুজিব: একটি জাতির রূপকার”। ৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটির প্রযোজনায় রয়েছে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ মোট অর্থের ৫০ কোটি ও ভারত ৩৩ কোটি টাকা দিয়েছে। ২০২১ সালের ২২ জানুয়ারি এ বায়োপিকের শুটিং শুরু হয় ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে। শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে। এ বছরের ৩১ জুলাই দুই দেশের সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় সিনেমাটি। আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সিনেমাটি শেখ মুজিবের বায়োপিক হলেও এটি জাতির পিতা শেখ মুজিবকে পুরোপুরি ধারণ করেনি। শেখ ফজিলাতুন্নেসার বয়ানে এই মুজিব “পারিবারিক মুজিব” তবে এতে রাজনীতির অংশটিও আছে। রাজনীতি থাকলেও চলচ্চিত্রটির নির্মাতা পারিবারিক মুজিবকে ফোকাস করেছেন। সিনেমাটির রাজনৈতিক স্ক্রিপ্ট সংশোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফজিলাতুন্নেসার বয়ানটিও অনেকটা শেখ হাসিনার ভাষ্যে তৈরি হওয়া। সিনেমাটি নির্মাণ করেছেন শ্যাম বেনেগাল।

বাংলাদেশের প্রেক্ষাপটে একজন নিরীহ গ্রামের মেয়ে, যে তার স্বামীকে রাজনীতিতে আসতে দিতে চায় না- সেখান থেকে ফজিলাতুন্নেসা মুজিব কীভাবে ধীরে ধীরে বঙ্গবন্ধুর সার্থক অর্ধাঙ্গিনী হয়ে উঠেছিলেন সেটিই মুখ্য হিসেবে চলচ্চিত্রটিতে তুলে ধরা হয়েছে। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। অন্যান্য চরিত্রে করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

আমাদের ফেসবুক পেজ

সর্বাধিক পঠিত

প্রকাশক ও সম্পাদক : মুরাদ হোসাইন
মোবাইল : ০১৭৪৬৮৩৩০৪৮

ই-মেইল: dokhinersangbad@gmail.com
অফিস : ব্রাউন কম্পাউন্ড মসজিদ সংলগ্ন , বরিশাল ।

Design & Developed by
  সরবরাহ বাড়ায় বরিশালে দাম কমছে সবজির বাজারে। দখিনের সংবাদ   আজ মহান বিজয় দিবস, বিজয় নিশান ওড়ে বাংলার ঘরে ঘরে। দখিনের সংবাদ   উন্নয়নবিরোধীরা অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে: প্রধানমন্ত্রী। দখিনের সংবাদ   বরিশালে ঝেঁকে বসছে শীত, গরম কাপড়ের দোকানে ভিড় । দখিনের সংবাদ