সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল নৌবন্দরে অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নৌ পুলিশ
প্রকাশ: ৮ এপ্রিল, ২০২৪, ৬:৪১ পূর্বাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল নৌবন্দরে অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর নৌ পুলিশ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক।। আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে বরিশাল নৌ বন্দরে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে নৌ পুলিশের একাধিক টিম। পুরো নৌ বন্দর ঘিরে রয়েছে নৌ পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। আজ (৮ এপ্রিল) সোমবার সরেজমিনে বরিশাল নৌবন্দরে ঘুরে দেখাগেছে, সদর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিলের নেতৃত্বে নৌ পুলিশের একাধিক টিম নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করছে। নৌ পুলিশ সদস্যরা হ্যান্ড মাইকের মাধ্যমে জনসাধারণকে সচেতন করছেন এবং যেকোন প্রয়োজনে নৌ পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ জানান। এছাড়াও নৌ বন্দরের অভ্যন্তরে নৌ পুলিশ কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

এ বিষয়ে সদর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল বলেন, নৌ বন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নৌ পুলিশের টিম সর্বদা তৎপর রয়েছে।

বরিশাল অঞ্চলের নৌপুলিশ সুপার কফিল উদ্দিন বলেছেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নৌপথে ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে নৌ পুলিশ বদ্ধ পরিকর । পবিত্র ঈদে নৌ যাত্রীদের নিরাপত্তা দিতে নৌ পুলিশ বরিশালে সব নৌঘাট, নৌ টার্মিনালগুলোতে দায়িত্ব পালন করবে।নৌপথে নিরাপত্তা বিধানে সব নৌযানগুলোর চলাচলের বিষয়ে নৌ পুলিশের বিশেষ নজরদারি থাকবে। নৌপথে যাত্রা নিরাপদ করতে ঈদের আগে ও পরে মোট ১১ দিন সব ধরনের বাল্কহেড চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গুরুত্বপূর্ণ নৌঘাটগুলোতে বাড়তি নিরাপত্তা দেওয়া হবে।

 

বরিশাল নৌপুলিশ প্রধান বলেন, আমি আশা করছি এবারের ঈদে কোনো সমস্যা হবে না। আমরা যে আস্থা অর্জন করেছি, সেটা নষ্ট করতে পারি না। মানুষ যাত্রাপথে নৌপথ বা নৌ যানবাহনকেই বেছে নেন, আমরা সেই ব্যবস্থাটাই করতে চাই। কারণ, সবচেয়ে নিরাপদ ও আরামদায়ক যাত্রা হচ্ছে নৌযাত্রা। তাই ঈদে নৌপথ ব্যবহারকারী ঘরমুখো মানুষের যাত্রা সহজ ও নিরাপদ করতে নৌ পুলিশের পক্ষ থেকে গত ৬ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সময়ের চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। কোনো নৌযান যেন প্রতিযোগিতামূলকভাবে বেশি যাত্রীবোঝাই করে বেশি স্পিড দিয়ে নৌযান না চালায়। বরিশাল নৌপথে যেকোনো সমস্যায় নৌপুলিশের কন্ট্রোল রুমের নম্বর- ০১৩২০১৬৭২৮৪ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে নৌপুলিশকে অবগত করলে নৌপুলিশ সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

 

নৌযান ও নৌপথ সংক্রান্ত সরকারি-বেসরকারি সংস্থা, সেবা প্রত্যাশী জনগণ ও নৌ পুলিশসহ সবাই একসাথে কাজ করলে দুর্ঘটনামুক্ত ও নিরাপদ ঈদ যাত্রা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

আমাদের ফেসবুক পেজ

সর্বাধিক পঠিত

প্রকাশক ও সম্পাদক : মুরাদ হোসাইন
মোবাইল : ০১৭৪৬৮৩৩০৪৮

ই-মেইল: dokhinersangbad@gmail.com
অফিস : ব্রাউন কম্পাউন্ড মসজিদ সংলগ্ন , বরিশাল ।

Design & Developed by
  সরবরাহ বাড়ায় বরিশালে দাম কমছে সবজির বাজারে। দখিনের সংবাদ   আজ মহান বিজয় দিবস, বিজয় নিশান ওড়ে বাংলার ঘরে ঘরে। দখিনের সংবাদ   উন্নয়নবিরোধীরা অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে: প্রধানমন্ত্রী। দখিনের সংবাদ   বরিশালে ঝেঁকে বসছে শীত, গরম কাপড়ের দোকানে ভিড় । দখিনের সংবাদ